তামিম-মুশফিকদের করোনা পরীক্ষা ১৮ সেপ্টেম্বর

0
158

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে এ মুহূর্তে বেশ ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগ। আজ বিভাগের প্রধান আকরাম খান বৈঠকে বসেছিলেন নির্বাচকদের সঙ্গে। এতে বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি হলো শ্রীলঙ্কা সিরিজের আগে খেলোয়াড়দের করোনা পরীক্ষা নিয়ে। আগামী ১৮ সেপ্টেম্বর কোভিড পরীক্ষা হবে তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের। শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর।

আকরাম খান সভা শেষে বিসিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন, ‘আগামী ১৮ তারিখ (সেপ্টেম্বর) ক্রিকেটারদের বাড়িতে গিয়ে কোভিড পরীক্ষা করা হবে। এরপর হোটেলে যেন ২০ সেপ্টেম্বর ওঠা যায় সে ব্যাপারে ভাবছি। ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। কিছুদিন অনুশীলন করার পর আমরা শ্রীলঙ্কা যাব।’

এর আগে আকরাম ২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা রওনা দেওয়ার কথা জানিয়েছিলেন আকরাম। কিন্তু ২১ সেপ্টেম্বর জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ায় সফরের পূর্ব নির্ধারিত তারিখ পিছিয়ে যাচ্ছে। তবে কবে নাগাদ শ্রীলঙ্কার উদ্দেশে বিমান ধরবে বাংলাদেশ, সেটি নিশ্চিত করে জানাননি আকরাম খান।

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ মাঠে নেমেছিল বাংলাদেশ। এরপর করোনার কারণে বাংলাদেশের ক্রিকেট কার্যক্রম বন্ধ হয়ে যায়। স্থগিত হয়ে যায় জাতীয় দলের বেশ কয়েকটি সিরিজ। এপ্রিলে পাকিস্তান সফরের তৃতীয় পর্যায়ে করাচিতে একটি টেস্ট ও একটি ওয়ানডে বাতিল হয়ে যায়। মে মাসে আয়ারল্যান্ড সফর ও জুলাই শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। জুনে অস্ট্রেলিয়ার সঙ্গে ছিল দুটি টেস্ট। এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরও আপাতত স্থগিত করোনার কারণে। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফর দিয়েই ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here