অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৭ আগস্ট

0
122
অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৭ আগস্ট

রিজেন্টের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ। ফাইল ছবিরিজেন্টের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ। ফাইল ছবি

অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। ২৭ আগস্ট এই মামলার অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

আজ বুধবার ঢাকার ১ নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েস এই অভিযোগপত্র আমলে নেন। পরে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন।

আজ আসামি সাহেদকে আদালতে হাজির করা হয়। সাহেদের পক্ষে জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করেন।

সাহেদের আইনজীবী মোহাম্মদ নাজমুল হোসেন প্রথম আলোকে বলেন, আদালতের অনুমতি নিয়ে তিনি সাহেদের সঙ্গে কথা বলেছেন। সাহেদ তাঁকে জানিয়েছেন, এক মাসের বেশি রিমান্ডে থাকায় মানসিকভাবে তিনি ভেঙে পড়েছেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তাপস কুমার পাল প্রথম আলোকে বলেন, অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। ২৭ আগস্ট অভিযোগ গঠনের শুনানির তারিখ ঠিক করেছেন আদালত।

৩০ জুলাই ঢাকার উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

৭ জুলাই উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালান র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। হাসপাতাল থেকে করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট জব্দ করা হয়। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে। মামলার পর গত ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

পরদিন ১৬ জুলাই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে অনুমতি নিয়ে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) সাহেদকে সঙ্গে নিয়ে গত ১৮ জুলাই উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে।

সাহেদের বিরুদ্ধে ঢাকাসহ সারা দেশে ৫০টির বেশি মামলা রয়েছে। বেশির ভাগই প্রতারণার অভিযোগে করা মামলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here