‘ভক্তরাই তামিমের ওপর চাপ তৈরি করে’

0
73


স্পোর্টস ডেস্ক ৩১ আগস্ট  | অনলাইন সংস্করণ

বাংলাদেশ দলের সদ্যবিদায়ী ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি বলেছেন, আমার মনে হয়, ক্রিকেট ভক্তরা তামিমের ওপর চাপ তৈরি করে। তারা চায় তামিম সবসময় পারফর্ম করুক। তামিম লম্বা সময় ধরে বাংলাদেশ ক্রিকেটের ব্যাটিং স্তম্ভ।

তিনি আরও বলেন, সব ক্রিকেটারের ভালো এবং খারাপ সময় আসে। আমি তামিমকে বলব, সে যাতে মিডিয়া বা কোথাও না বলে যে, বিশ্বকাপে তার আরও কিছু রান করা দরকার ছিল বা এই-সেই। সে জানে তার কী করা উচিত এবং সে কোন মানের।

দেশসেরা ওপেনার তামিম প্রসঙ্গে ম্যাকেঞ্জি বলেছেন, তামিম দলের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন। আপনি বাংলাদেশ দলের ভালো কোনো ম্যাচ দেখলেই দেখবেন, তামিম সে ম্যাচে অসাধারণ খেলেছে, রান করেছে। তামিমকে কেবল বিশ্বকাপ কিংবা একটা টুর্নামেন্ট দিয়ে বিবেচনা না করে বরং তার ক্যারিয়ারের পরিসংখ্যানের দিকে নজর দেয়া উচিত। তাহলে বোঝা যাবে, সে কত ভালো ক্রিকেটার।

তিনি আরও বলেন, তামিমকে নিয়ে ভাবার কোনো কারণই নেই। সে আরও রান করবে এবং বাংলাদেশকে আরও অনেক ম্যাচ জেতাবে।

সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে সাকিব প্রসঙ্গে ম্যাকেঞ্জি বলেছেন, সাকিব বিশ্ব ক্রিকেটেরই সেরা অলরাউন্ডারদের একজন। সে বুদ্ধিমান একজন ক্রিকেটার। সাকিবের সবচেয়ে ভালো দিক হল- যেকোনো পিচেই হোক বা যেকোনো কন্ডিশন এবং ম্যাচের যেকোনো অবস্থায় নিজের মতো করে ভালো করার উপায় খুঁজে বের করে।

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে বাংলাদেশের শিরোপা জয়ের সম্ভাবনা আছে জানিয়ে ম্যাকেঞ্জি বলেছেন, বাংলাদেশের দারুণ সুযোগ আছে। কন্ডিশনও অনেকটা বাংলাদেশের মতো। তিন বছর এখনও অনেক দূর। তবে এই দলের প্রতিভা, আত্মবিশ্বাস এবং এই দলের ক্রিকেটারদের মানসিকতা অনেক উঁচুতে থাকবে বলে আমার বিশ্বাস। কে জানে ২০২৩ বিশ্বকাপের শিরোপা বাংলাদেশেও তো আসতে পারে?

তিনি আরও বলেছেন, আমি যেখানেই থাকি না কেন, বাংলাদেশের সঙ্গেও থাকতে পারি অথবা অন্য কোনো দল কিংবা গলফ কোর্সে। বাংলাদেশ আমার কাছে সবসময় দ্বিতীয় সেরা দল। বিশ্বকাপের ফাইনালে আমি বাংলাদেশের বিপরীতে দক্ষিণ আফ্রিকাকে সমর্থন দেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here