কারিগরি থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে আর কোন বাধা নেই-হাইকোর্ট।

0
2096

 প্রকাশিত: ৩:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

কারিগরি থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই-হাইকোর্ট।

কারিগরি থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই

২২ অক্টোবর 2020 ইং তারিখ রোজ বৃহস্পতিবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে পাশকৃত ফার্মাসিষ্টদের রেজিস্ট্রেশন পেতে বাধা নেই মর্মে একটা রায় দিয়েছে হাইকোর্ট।

.
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে ফার্মেসি বিষয়ে তিন/চার বছর মেয়াদী ডিপ্লোমা করে তারা বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে পেশাগত রেজিষ্ট্রেশন দাবি করে কিন্তু কারিগরি শিক্ষা বোর্ড থেকে পড়াশোনা করার কারনে বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল পেশাগত রেজিষ্ট্রেশন দিতে অস্বৃকীত জানাই তখন কারিগরি ফার্মাসিষ্টরা হাইকোর্টে রিট পিটিশন ৭৮৭৪/২০১৮ দায়ের করেন। গত ৬/৬/১৮ তারিখে বিচারপতি নাজমুল হক তালুকদার এবং বিচারপতি শহিদুল করিম এর বেঞ্চে রুল জারি করে এবং পরবর্তীতে দীর্ঘদিন শুনানি শেষে মহামান্য হাইকোর্টের বিচারপতি আশরাফুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর বেঞ্চ এই যুগান্তকারী রায় প্রদান করে।

রায়ে বলা হয় রিট পিটিশন কারীদের বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে রেজিষ্ট্রেশন দিতে হবে এবং ২১৪৩/১৬ মামলার রায় অনুসারে ওয়ান আম্বেলা কনসেপ্ট বাস্তবায়ন করবে এবং চলমান আন্তঃমন্ত্রণালয়ের কমিটিতে ফার্মেসি বিষয়টা সমাধান করবে। মামলার রিট পিটিশনার ছিলেন ৪০ জন কারিগরি ফার্মাসিস্ট।বাদি পক্ষের এ্যাডভোকেট ছিলেন জাস্টিস ফয়সাল মাহমুদ ফাইজি।

বিডি এক্সপ্রেস নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here