যে কারণে স্কোয়াডে রাখা হয়নি মাশরাফিকে

0
47

facebook sharing button
messenger sharing button
twitter sharing button

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

সোমবার দুপুরে এক সংবাদ বিবৃতির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করা হয়। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে ২৪ জনের প্রাথমিক স্কোয়াড। তবে ২৪ জনের এই প্রাথমিক দলে জায়গা হয়নি ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো ডানহাতি পেসার মাশরাফি বিন মর্তুজার।  প্রাথমিক দলে নেই শফিউল ইসলামও। চোটের কারণে আপাতত মাঠের বাইরে আছেন এই পেসার। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ শরীফুল ইসলাম।

মাশরাফিকে না নেয়ার ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

দল ঘোষণার পর এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী বিশ্বকাপের কথা চিন্তা করেই মাশরাফিকে রাখা হয়নি। ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে সব পরিকল্পনা করেছে টিম ম্যানেজমেন্ট। তাই নির্বাচক কমিটিসহ সবার সম্মিলিত সিদ্ধান্তেই মাশরাফিকে বাদ দেয়া হয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজ দিয়ে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মাশরাফি। এরপর থেকেই মাশরাফি করে অবসরে যাচ্ছেন তা নিয়ে আলোচনা-জল্পনার শেষ নেই। 

তবে নেতৃত্ব ছেড়ে দিলেও খেলা চালিয়ে যেতে চান বলে জানিয়েছিলেন মাশরাফি। এরইমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘসময় ঘরে বিশ্রামে ছিলেন মাশরাফি। যে কারণে ফিটনেস হারান। 

এরপর দীর্ঘ বিশ্রামের পর অনুশীলনে নেমে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন মাশরাফি। ইনজুরির কারণে গত বিসিবি প্রেসিডেন্টস কাপ থেকে নিজেকে সরিয়ে নেন। 

পরে নিয়মিত অনুশীলন করে ঘাম ঝড়িয়ে প্রায় ১০ কেজি ওজন কমান শরীরের। ফেরেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। 

ফিটনেস টেস্টে উতরে লটারিতে জায়গা পান জেমকন খুলনা দলে। প্রথম কোয়ালিফায়ারে ৫ উইকেট নিয়ে দলকে ফাইনালেও তোলে দেখিয়ে দেন এখনও ফুরিয়ে যাননি। 

তবে সেই পারফরম্যান্স যথেষ্ট মনে হয়নি নির্বাচকমণ্ডলীর। ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার ভাবনায় রাখা হয়নি নড়াইল এক্সপ্রেসকে। দীর্ঘ ক্যারিয়ারে বাদ পড়ার অভিজ্ঞতা এবারই প্রথম হলো মাশরাফির। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here