ব্র্যাডম্যানকে ছাড়িয়ে গেলেন উইলিয়ামসন

0
140

linkedin sharing button

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্যার ডোনাল্ড জর্জ ব্র্যাডম্যানকে ছাড়িয়ে গেলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টানা তিন টেস্টের দুটিতে ডাবল আর একটি সেঞ্চুরি করার মধ্য দিয়ে টেস্ট ক্রিকেটের অভিজাত ফরম্যাটে সাত হাজারি ক্লাবের সদস্য হলেন কেন উইলিয়ামসন।  এই ক্লাবের সদস্য হওয়ার মধ্য দিয়ে ক্রিকেট ইতিহাসের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান ব্র্যাডম্যানকে ছাড়িয়ে গেছেন নিউজিল্যান্ড এ অধিনায়ক।

ব্র্যাডম্যান অস্ট্রেলিয়ার হয়ে ৫২ টেস্টে অংশ নিয়ে ২৯টি সেঞ্চুরি আর ১৩টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ৬ হাজার ৯৯৬ রান। অন্যদিকে কেন উইলিয়ামসন ৮৩ টেস্টে অংশ নিয়ে ইতিমধ্যে ২৪টি সেঞ্চুরি আর ৩২টি ফিফটির সাহায্যে ৭ হাজার ১১৫ রান সংগ্রহ করেছেন।

নিউজিল্যান্ডের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাত হাজারি ক্লাবের সদস্য হলেন উইলিয়ামসন। তার আগে নিউজিল্যান্ড ব্যাটসম্যান হিসেবে এই ক্লাবের সদস্য হন স্টিফেন ফ্লেমিং ও রস টেইলর। ১০৫ টেস্টে অংশ নিয়ে ১৯টি সেঞ্চুরির সাহায্যে ৭ হাজার ৩৭৯ রান নিয়ে শীর্ষে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক রস টেইলর।

আর  ১১১ টেস্ট খেলে অবসরে যাওয়া স্টিফেন ফ্লেমিং ৭ হাজার ১৭২ রান নিয়ে দ্বিতীয় পজিশনে। তৃতীয় পজিশনে থাকা উইলিয়ামসন আর মাত্র ৫৭ রান করলেই ছাড়িয়ে যাবেন ফ্লেমিংকে।

তবে টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ২০০ টেস্টে অংশ নিয়ে ৫১টি সেঞ্চুরির সাহায্যে রেকর্ড ১৫ হাজার ৯২১ রান সংগ্রহ করেছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ১৬৮ টেস্টে ৪১টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ৩৭৮ রান করে দ্বিতীয় পজিশনে অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং।

১৬৬ টেস্টে ৪৫টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ২৮৯ রান করে তৃতীয় পজিশনে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস। ১৬৪ টেস্টে ৩৬টি সেঞ্চুরির সাহায্যে ১৩ হাজার ২৮৮ রান নিয়ে চতুর্থ পজিশনে রয়েছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার রাহুল দ্রাবিড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here