পিকে, সুয়ারেজ, কুতিনহোদের বিক্রি করে দেবে বার্সেলোনা?

0
135

লিগ হারাতে হয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। কোপা ডেল রে, সুপার কাপের মতো শিরোপাও কপালে জোটেনি। পরম আরাধ্য চ্যাম্পিয়নস লিগ থেকেও বাদ পড়তে হয়েছে নতমুখে। তাও আবার যেমন-তেমনভাবে না, বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের ব্যবধানে হেরে। হারের মাশুল হিসেবে চাকরি হারিয়েছেন কোচ কিকে সেতিয়েন, ক্লাব পরিচালক এরিক আবিদাল। ক্লাবের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিও যাই যাই করছেন। আকারে-ইঙ্গিতে জানিয়ে দিয়েছেন, বর্তমান বোর্ডের কাছ থেকে সেরকম ভালো কোনো পরিকল্পনা না দেখলে ক্লাব ছাড়তে সমস্যা হবে না তাঁর। তবে যার ওপর সমর্থকেরা সবচেয়ে বেশি ক্ষিপ্ত, সেই ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ঠিকই গদি আঁকড়ে বসে আছেন। এই টালমাটাল পরিস্থিতিতে গতকাল বার্সার অফিশিয়াল চ্যানেল বার্সা টিভিকে এক সাক্ষাৎকার দিয়েছেন তিনি। সেখানেই মোটামুটি স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, আগামী মৌসুমে বার্সেলোনা কাদের নিয়ে পরিকল্পনা করছে, আর কাদের নিয়ে না।

বার্তোমেউ যা বলেছেন, তাতে দলের বেশ কিছু বড় নাম চিন্তায় পড়ে যাবেন। সার্জিও বুসকেটস, জেরার্ড পিকে, জর্ডি আলবা, ফিলিপ কুতিনহো, আর্তুরো ভিদাল, ইভান রাকিতিচ, লুইস সুয়ারেজ—কেউই বার্সার পরিকল্পনায় নেই আপাতত। বার্তোমেউর মুখ থেকেই শোনা যাক সরাসরি, ‘কে বিক্রির জন্য নয়? অবশ্যই লিওনেল মেসি। এটা সে জানে। সে বিশ্বের সেরা খেলোয়াড়। একই কথা প্রযোজ্য (মার্ক আন্দ্রে) টের স্টেগেন, (নেলসন) সেমেদো, (ফ্রেঙ্কি) ডি ইয়ং, (ক্লেমঁ) লংলে, (ওসমানে) দেম্বেলে, (আতোয়াঁ) গ্রিজমানের জন্যেও।’

তালিকায় আনসু ফাতি না থাকলেও, এর আগে বার্তোমেউ নিশ্চিত করেছিলেন, ক্লাবের সবচেয়ে প্রতিভাবান এই তরুণ তারকাকে বিক্রি করার একদমই চিন্তা করছে না বার্সেলোনা।

বার্তোমেউর এই কথার পর বুসকেটস, পিকে, ভিদাল, আলবা, সুয়ারেজ, কুতিনহোদের চিন্তায় পড়ে যাওয়াই স্বাভাবিক! প্রত্যেকেই অতিরিক্ত বেতনে ক্লাবে আছেন। কিন্তু সে তুলনায় পারফরম্যান্সের গ্রাফটা বলতে গেলে নিম্নগামী।

এদিকে সাক্ষাৎকারে বার্তোমেউ আরও নিশ্চিত করেছেন, বার্সার পরবর্তী কোচ রোনাল্ড কোম্যানই হচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here