এগিয়ে যাওয়ার লড়াই

0
135

 স্পোর্টস রিপোর্টার  ১৭ অক্টোবর ২০২০

facebook sharing button
messenger sharing button
twitter sharing button
pinterest sharing button
linkedin sharing button
print sharing button
প্রেসিডেন্টস কাপে

মুশফিকুর রহিম যে কোনো উইকেটেই যে রান করতে পারেন, নতুন করে তা প্রমাণের কিছু নেই। প্রেসিডেন্টস কাপে তিনি প্রথম সেঞ্চুরি পেলেন।

অলরাউন্ডার মেহেদি হাসানও ঘরোয়া ক্রিকেটে ভালো কিছু ইনিংস খেলেছেন। তিন দলের ওয়ানডে টুর্নামেন্টে এখন পর্যন্ত এ দু’জনের ব্যাটিংই যা একটু দৃষ্টি কেড়েছে। নির্বাচকরা অবশ্য এখনই বিষয়টি নেতিবাচকভাবে দেখছেন না।

টুর্নামেন্ট শেষে তারা ব্যাটসম্যানদের নিয়ে চূড়ান্ত মূল্যায়ন করবেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে আজ মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ মুখোমুখি হবে।

এর আগে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে দেখা হয়েছে এই দুই দলের। মুমিনুল, মাহমুদউল্লাহ, ইমরুলদের অভিজ্ঞতা সে দফায় জয় এনে দিতে পারেনি। জিতেছিল নাজমুলের দল। প্রশংসা কুড়িয়েছিল তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুরের ব্যাটিং। নির্বাচকরাও তরুণদের দেখার অপেক্ষায়। দ্বিতীয় ম্যাচে মুশফিকুরের সেঞ্চুরিও নাজমুলের দলকে জেতাতে পারেনি। সব দলেরই এখন একটি করে জয়। এই ম্যাচটি তাই নাজমুল ও মাহমুদউল্লাহ একাদশের জন্য গুরুত্বপূর্ণ। লড়াইটা ফাইনালের পথে এগিয়ে যাওয়ার। বোলিংয়ে সব দলই প্রায় একই অবস্থায় রয়েছে। ব্যবধান গড়ে দিচ্ছে ব্যাটিং।

বাকিদের মতো মাহমুদউল্লাহ একাদশের উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহানও নিজেকে মেলে ধরার চেষ্টা করছেন। দারুণ কিপিংয়ের সঙ্গে তার ব্যাটিংও নজর কেড়েছে। প্রথম ম্যাচে ১৪ রানে রানআউট হলেও দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৪১ রান করে দলকে জিতিয়ে ফেরেন।

কাল তিনি বলেন, ‘লড়াইটা সব সময় নিজের সঙ্গে করার চেষ্টা করছি। অনেক উন্নতি করার চেষ্টা করছি কিপিং ও ব্যাটিংয়ে। যেখানেই খেলি না কেন, শতভাগ দিয়ে খেলতে চাই।’ তিনি বলেন, ‘দীর্ঘ বিরতির পর এমন একটি টুর্নামেন্ট আমাদের দরকার ছিল। আশা করি, এই টুর্নামেন্টের মধ্য দিয়ে সবাই আগের জায়গায় ফিরে যাবে।’

আজকের খেলা

বিসিবি প্রেসিডেন্টস কাপ

মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ

(বেলা ১টা ৩০, মিরপুর শেরেবাংলা

জাতীয় ক্রিকেট স্টেডিয়াম)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here